জোর গুজব: নেইমার কি বার্সেলোনা ছাড়ছেন?

ggggggftft

নিজস্ব প্রতিবেদক

ইউএস বিডি টাইমস :

ফুটবল জগতে এখন জোর জল্পনা চলছে যে ব্রাজিল ও বার্সেলোনার তারকা ফুটবলার নেইমার ক্লাব বদল করছেন, এবং তাকে কিনে নেবার জন্য ১৯ কোটি ৬০ লাখ পাউন্ডের প্রস্তাব দিয়েছে ফরাসী ক্লাব প্যারিস সঁ-জারমেইন।

ব্রিটেন ও ইউরোপের বিভিন্ন পত্রিকায় গত কিছুদিন ধরেই এ নিয়ে বিস্তর খবর ছাপা হচ্ছে। তবে বার্সেলোনার ম্যানেজার আরনেস্তো ভালভার্দে বলেছেন, এগুলো গুজব ছাড়া কিছুই নয় এবং তারা চান, নেইমার বার্সেলোনাতেই থাকুন।

প্যারিস সঁ-জারমেইন নেইমারকে কিনে নেবার যে প্রস্তাব দিয়েছে – সে অনুযায়ী নেইমারের বেতন হবে প্রতি সপ্তাহে ৫ লাখ ৯৬ হাজার পাউন্ড।

সতিই যদি এরকম কোন চুক্তি হয়, তাহলে রেয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনাল্ডো বা গ্যারেথ বেল, বার্সেলোনার লিওনেল মেসি, বা ম্যানচেস্টার ইউনাইটেডের পল পগবাকে বহু পিছনে ফেলে নেইমারই হবেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

সবশেষ ফরাসী দৈনিক লা প্যারিসিয়েঁ খবর দিয়েছে যে নেইমার নাকি বার্সেলোনায় তার টিমমেটদের ইতিমধ্যেই বলে দিয়েছেন যে তিনি চলে যাচ্ছেন।

স্পেনের আরেকটি পত্রিকা মুন্ডো দেপোর্তিভো খবর দিয়েছে, নেইমার চলে গেলে তার শূন্যস্থান পূরণ করতে জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালাকে কেনার চিন্তা করছে বার্সেলোনা।

নেইমারের পুরো নাম নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র। শোনা যায়, তাকে ৭০ মিলিয়ন পাউন্ডেরও বেশি দামে কিনেছিল বার্সেলোনা। মেসি, নেইমার আর সুয়ারেজ – এই তিন স্ট্রাইকার সমন্বয়ে বার্সেলোনার আক্রমণভাগ সব প্রতিপক্ষের কাছেই ভীতিকর বলে মানা হয়।

সে সময় তাকে যাতে অন্য কোন ক্লাব কিনে নিতে না পারে – সে জন্য তার চুক্তিতে একটি ধরার রাখা হয়েছিল যে ১৯৬ মিলিয়ন পাউন্ড দাম দিতে রাজি হলেই কেবল নেইমার অন্য ক্লাবে যাবার জন্য আলোচনা করতে পারবেন।

এখন জানা যাচ্ছে, প্যারিস সঁ-জারমেইন নেইমারকে কিনতে এতই উদগ্রীব যে তারা সেই দামেই রাজি হয়ে গেছে।

এই খেলোয়াড় কেনাবেচায় বিক্রেতা ও ক্রেতা ক্লাব, খেলোয়াড়, এবং তাদের এজেন্টরা – সবা্রই ভুমিকা থাকে। কিভাবে এই কেনাবেচা হয় এবং তাদের কার ভুমিকা কতটা শক্তিশালী – এ নিয়ে ফুটবল ভাষ্যকার মিহির বোসের বিশ্লেষণ শুনুন বিবিসি বাংলার মাঠে ময়দানেতে।

ইউএস বিডি টাইমস /রহমান

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>