মাশরাফির রংপুরকে উড়িয়ে ফাইনালে কুমিল্লা

rfedfdcs

খেলা ডেস্ক

ইউএস বিডি টাইমস : প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সোমবার বর্তমান চ্যাম্পিয়নদের ৮ উইকেটে হারিয়েছে ইমরুল কায়েসের দল।

অবশ্য রংপুরের ফাইনালে ওঠার আশা এখনও আছে। বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বিন মর্তুজার দল। ওই ম্যাচে জয়ী দল শুক্রবার ফাইনালে কুমিল্লার সঙ্গী হবে।

চলতি আসরের লিগ পর্বে দুই দলের দুইবারের দেখায় একটিও জয় পায়নি কুমিল্লা। কিন্তু ফাইনালে ওঠার মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ঠিকই জয় তুলে নিয়েছে তারা।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করে কুমিল্লার সামনে ১৬৬ রানের লক্ষ্য রাখে রংপুর। লক্ষ্যটা মোটামুটি চ্যালেঞ্জিং হলেও এভিন লুইসের ঝড়ো ব্যাটিংয়ে তা মামুলিই হয়ে যায় কুমিল্লার জন্য।

ক্যারিবীয়ান এই ওপেনার অপরাজিত ৭১* রান করে মূলত দলের জয় নিশ্চিত করেন। তার ৫৩ বলের ইনিংসটিতে ছিল ৩টি ছক্কা ও ৫টি চারের মার। এদিকে লুইসকে যোগ্য সঙ্গ দিয়েছেন এনামুল হক বিজয়। দুইজনের জুটিতে আসে ৯০ রান। আর এতেই ম্যাচ রংপুরের হাত ফসকে বেরিয়ে যায়।

সাইফুল ইসলামের বলে বোল্ড হওয়ার আগে ৩২ বলে ৩৯ রান করেন বিজয়। এর আগে দলীয় ৩৫ রানে আউট হন তামিম ইকবাল (১৭)। বিজয় ফিরে গেলে লুইসের সাথে মিলে জয়ের বাকি কাজটা সারেন শামসুর রহমান। ১৫ বলে ২টি ছক্কা ও ৪টি চারে সাজিয়ে তিনি করেন অপরাজিত ৩৪* রান।

ইউএস বিডি টাইমস/মিম

 

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>